ইচ্ছে ব্লাড ডোনেট এসোসিয়েশনের সম্মাননা পেলো 'ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই'
আকতার হোসেন, মিরসরাই ফেনী জেলার দাগনভূঞা উপজেলার স্বেচ্ছাসেবী ব্লাড ডোনেট সংস্থা “ইচ্ছে ব্লাড ডোনেট এসোসিয়েশন” এর ৩য় বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবীদের মিলনমেলা অনুষ্ঠানে সম্মাননা পেলো মিরসরাইয়ের মানবিক ও রক্তদাতা সংগঠন “ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই”।
উক্ত সম্মাননা ক্রেস্ট গ্রহণ করার সময় উপস্থিত ছিলেন ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই’র সদস্য ও এডমিন মেহেদী হাসান ইমন, তানভীর হোসেন মুরাদ, উপদেষ্টা সদস্য আকতার হোসেন ও মডারেটর আবু তৈয়ব।
সেই সাথে রক্ত যোদ্ধাদের এই মিলনমেলা অনুষ্ঠানে রক্তদাতা ও স্বেচ্ছাসেবী সম্মাননা পেলো ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই’র এডমিন মেহেদী হাসান ইমন। অপরদিকে দক্ষতা ও মানবিকতার সাথে সাংগঠনিক দায়িত্ব পালন করে ৪র্থ বর্ষে পদার্পণ করায় ‘ইচ্ছে ব্লাড ডোনেট এসোসিয়েশন’কে ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই’র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
প্রসঙ্গত, ইচ্ছে ব্লাড ডোনেট এসোসিয়েশনের ৩য় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে সারাদেশের ৩০০ রক্তদাতা ও ৫০টি সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দাগনভূঞা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবীদের এই মিলনমেলায় সারাদেশের প্রায় সাড়ে ৪’শত রক্তদাতা উপস্থিত ছিলেন।
ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংকের এডমিন মেহেদী হাসান ইমন জানান, ২০২০ সালের ১লা জানুয়ারী মাত্র ৪ জন সদস্য নিয়ে উক্ত সংগঠন যাত্রা শুরু করে। প্রাথমিক পর্যায়ে মেসেঞ্জার গ্রুপের ৩০ জন সদস্যের মধ্যে সীমাবদ্ধ থাকলেও পরবর্তীতে সেটা রক্তদান ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের ফলে ফেসবুক গ্রুপের মাধ্যমে ছড়িয়ে পড়ে। বর্তমানে উক্ত গ্রুপের মধ্যে প্রায় সাড়ে পাঁচ হাজার সদস্য রয়েছে। রক্তদানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে নিয়োজিত রয়েছে ফ্রেন্ড সার্কেল ব্লাড ব্যাংক মিরসরাই’র সদস্যরা।