ইবি প্রতিনিধিঃ 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে জাতীয়ভাবে গৃহীত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পুকুরের চারপাশে এবং বোটানিক্যাল গার্ডেনে বৃক্ষরোপণ করা হয়।
আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।
শোকাবহ আগস্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে পরবর্তী প্রজন্মের নিকট চিরস্মরণীয় করে রাখার লক্ষে বঙ্গবন্ধু হলের পুকুরের চারপাশে ১০০ নারিকেল ও ৩০০ সুপারি গাছ রোপণ করা হয়। এ ছাড়াও বোটানিক্যাল গার্ডেন বিরল প্রজাতির হিজল, তমাল ও গাব গাছ রোপন করা হয়।
বৃক্ষ রোপণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য প্রফেসর ড. এম. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা। উল্লেখ্য যে, আজ ছিল ভাইস চ্যান্সেলর ও ট্রেজারারের ৪ বছর মেয়াদের শেষদিন।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে গত ১৫ জুন থেকে বোটানিক্যাল গার্ডেনসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিভিন্ন জাতের ২০ হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছ রোপণ করা হচ্ছে।
 বৃক্ষরোপণকালে  উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভার)এসএম আব্দুল লতিফ, সৌন্দর্য বর্ধন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো: জাকারিয়া রহমান, আইআইইআর-এর পরিচালক প্রফেসর ড. এম. মেহের আলী, সাবেক প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বম্র্মন, পরিবহন প্রশাসক  প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. আতিকুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভার:) এইচ এম আলী হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভার:) একে আজাদ লাভলু, প্রধান প্রধান প্রকৌশলী (ভার:) আলিমুজ্জামান টুটুল, অতিরিক্ত রেজিস্ট্রার (ভার:) ড. মো: নওয়াব আল খান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো: আলমগীর হোসেন, এস্টেটের প্রধান মো: সাইফুল ইসলাম, সাধারণ কর্মচারী সমিতির সভাপতি মো: আতিয়ার রহমান প্রমুখ।