কিশোরগঞ্জ কটিয়াদীর এক ইউপি চেয়ারম্যান ও সদস্য বরখাস্ত 
মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও ৪ নং ওয়ার্ডের সদস্য শহীদুল হক উজ্জ্বলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
যানা যায়, ইউনিয়নের মঞ্জিলের কান্দা গ্রামের আনোয়ার আলী ভূঁইয়ার বাড়িঘরে হামলা ও লুটপাটের মামলায় আদালত অভিযোগপত্র আমলে নেওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (১২ অক্টোবর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বরখাস্তের কথা জানানো হয়।
প্রজ্ঞাপনের অনুলিপি জেলা প্রশাসক এবং কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, গত ২১ জুন উপজেলার চান্দপুর ইউনিয়নের মঞ্জিলের কান্দা গ্রামের আনোয়ার আলী ভূঁইয়ার বাড়িঘর ভেঙে লুটপাট ও দখলের অভিযোগ ওঠে চেয়ারম্যান মাহফুজুর রহমান ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য উজ্জ্বলের বিরুদ্ধে। পরে ১০ অগাস্ট ভুক্তভোগী আনোয়ার আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কিশোরগঞ্জের বিচারিক হাকিম আদালতে মামলা করেন। ওই মামলায় চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য বর্তমানে জামিনে রয়েছেন।
প্রজ্ঞাপনে বলা হয়, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. শামীম আলম আসামিদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউপি) আইন-২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেছিলেন। প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলার অভিযোগপত্র আমলে নেওয়ায় তাদের পক্ষে ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন সমীচীন নয় বলে সরকার মনে করে।
চান্দপুর ইউপির চেয়ারম্যান মাহফুজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই মামলায় আমি জামিনে আছি। আমাকে বরখাস্ত করা হয়েছে এমন কোনো চিঠি আমি পাইনি।