কুলিয়ারচরে গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নে নৌকার প্রার্থী ৮ থেকে ১০ জন

কিশোরগঞ্জ
কুলিয়ারচরে গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নে নৌকার প্রার্থী ৮ থেকে ১০ জন
মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ(বাংলাদেশ) প্রতিনিধি :
কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের অর্ধশতাধিক নেতাকর্মী নৌকা পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। অনেকে দৌড়ঝাঁপের পাশাপাশি শোডাউন, পোস্টার,ও ব্যানারের মাধ্যমে নিজের জনমত ও আগ্রহ জানান দিয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ কারার জন্য প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।
এর মধ্যে উপজেলার ১ নং গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে বিভিন্ন ভাবে চেষ্টা, তদবির ও প্রচারণা চালিয়ে যাচ্ছেন ৮ থেকে ১০ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা।
ইতোমধ্যে গত ১৪ অক্টোবর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর কুলিয়ারচর উপজেলার  ৫টি ইউনিয়ন গোবরিয়া আব্দুল্লাপুর, সালুয়া, উছমানপুর, ফরিদপুর ও ছয়সূতী ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচনে অংশগ্রহণকারীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই- বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর।
এ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহণের জন্য স্থানীয় পর্যায়ে দলীয় বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সাথে মতবিনিময়ের পাশাপাশি কেন্দ্রীয় পর্যায়ে তদবির করে ব্যস্ত সময় অতিবাহিত করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা। পাশাপাশি রঙিন পোস্টার ব্যানার টানিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর মাধ্যমে চালাচ্ছেন প্রচারণা। প্রার্থীদের অনেকেই সভা- সমাবেশ, মোটর শোভাযাত্রা ও রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরছেন।আবার অনেকে নিরবে নিবৃত্তে মনোনয়নের জন্য চেষ্টা ও তদবির করে যাচ্ছেন।
এই বছর গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের জন্য প্রচারনা শুরু করেছেন ১০ থেকে ১২ জন আওয়ামী লীগ নেতা। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাও রয়েছেন।
গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক পাওয়ার প্রত্যাশায় কাজ করে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান জনাব আব্বাস উদ্দিন, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব এনামুল হক আবুবকর, যুবলীগ নেতা মোঃ সাইফুল, উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ সাফিউদ্দিন, আওয়ামী লীগ নেতা মোঃ জসিম উদ্দিন খোকন, যুবলীগ নেতা মোঃ মোবারক হোসেন, সমাজসেবক মোঃ শরীফ, এছাড়া ও উপজেলা আওয়ামী লীগ নেতা ও অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন, এলাকায় এমন গুঞ্জন ও রয়েছে। তবে এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে তরুণ প্রার্থীর সংখ্যা ই বেশি।
নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সবার লক্ষ্য একটাই, যেকোন ভাবে নৌকা পেতে হবে। নৌকা না পেলে নির্বাচনে অংশগ্রহণ না ও করতে পারেন অনেক প্রার্থী।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.