কুড়িগ্রাম প্রতিনিধিঃ প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে একমাত্র পথ হলো কিছু বিধিনিষেধ মানা। মহামারীর শুরুর দিকে  মাস্ক পড়ার কথা বলা হলেও এখনও উদাসীন সমাজের একাংশ। মাস্ক না পড়ার জন্য আইনানুগ ব্যবস্থাও নিতে ও মানুষকে সচেতনতা করতে মাঠে নামলো পুলিশ । সারাদেশের মতো পুলিশের এই বিশেষ কর্মসূচি কুড়িগ্রামও পালিত হয়েছে ।
রবিবার(২১ মার্চ) সকালে জেলা সদরের ঘোষপাড়ায় জেলা পুলিশের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়েছে । এ সময় জনসাধারণের মাঝে ২ হাজার মাস্ক বিতরণ করেন তারা । পরে সচেতনতা কর্মসূচি শেষে একটি র্যালী শহর প্রদক্ষিন করে পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে শেষ হয় । জেলা পুলিশ থেকে জানানো হয় এ কর্মসূচির আওতায় জনগনকে মাস্ক পরাতে ২ লক্ষ মাস্ক বিতরনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে । কর্মসূচির উদ্বোধন করে জেলা পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। এসময় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত সদর সার্কেল উৎপল কুমার রায়,সদর থানার অফিসার্স ইনচার্জ খাঁন মোহাম্মদ শাহরিয়ার,পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমুখ ।
এসময় পুলিশ সুপার বলেন,”আমাদের আইজিপি মহোদয়ের নির্দেশে আমরা আজ থেকে জনগনকে সচেতন করতে মাস্ক বিলি করছি,এছাড়াও জনগন মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি না মানলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।