মোঃ আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ 
আজ ১৫ আগস্ট ২০২২ স্বাধীনতার মহান স্থপতি ও বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে দেশব্যাপী জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি), পলাশপুর জোন কর্তৃক নানা কর্মসূচী পালন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়ির পলাশপুর জোন (৪০ বিজিবির)উদ্যোগে হতদরিদ্র ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা এবং বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। সকালে ৪০ বিজিবি জোন সদরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রায় শতাধিক হত-দরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন, পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্নেল সোহেল আহমেদ পিএসসি।

এসময় পলাশপুর জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ খসরু রায়হান, জি,আর্টিলারি এবং মেডিক্যাল অফিসার মেজর মোঃ নাজমুল হাসান, সহকারী পরিচালক মোহাঃ দেলোয়ার হোসাইন সহ বিজিবি’র পদস্থ কর্মকর্তাগন ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন। পরে বেলছড়ি বিওপি এলাকায় স্থানীয় ২’শতাদিক পাহাড়ি, বাঙ্গালী, অসহায়, হতদরিদ্রদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরন করেন পলাশপুর জোন অধিনায়ক ।

এছাড়াও খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি), পলাশপুর জোন কর্তৃক পরিচালিত হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুল এর শিক্ষার্থীদের চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার আয়োজন এবং পুরষ্কার বিতরণ করা হয়।