গ্ৰীন ভয়েস'-জাককানইবি শাখার আহ্বায়ক কমিটি গঠিত

মো. আরাফাত রহমান: জাককানইবি প্রতিনিধি:

পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্ৰীন ভয়েস’ -এর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে । গতকাল ০৭ অক্টোবর (বৃহস্পতিবার) সংগঠনটির প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষনা করা হয় ।

নবগঠিত কমিটির আহ্বায়ক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স বিভাগের শিক্ষার্থী নাফিজ আহমেদ এবং সদস্য সচিব মনোনীত হয়েছেন সঙ্গীত বিভাগের শিক্ষার্থী পারিকা মোস্তফা পুণ্য । এছাড়াও কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. দেবাশীষ বেপারী এবং নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মেহেদী তানজির ।

২১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে যুগ্ন আহ্বায়ক পদে আছেন সজীব মিয়া , ফাহাদ বিন সাঈদ , মাসুদ রানা আদেল, জান্নাতুল মাওয়া এবং ফারজানা আক্তার সহ মোট ৬ জন । এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন আরো ১১ জন শিক্ষার্থী ।

প্রকৃতি, পরিবেশ ও জীবন বাঁচানোর অঙ্গীকার নিয়ে “যুবকরাই লড়বে, সবুজ পৃথিবী গড়বে” স্লোগানে ২০০৫ সালের ১৮ এপ্রিল কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবিরের হাত ধরে যাত্রা শুরু করে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ । প্রথম দিকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন তরুণ শিক্ষার্থীদের নিয়ে পথচলা শুরু করে সংগঠনটি। পরিবেশ সচেতনতার পাশাপাশি সংগঠনটি সমাজসেবামূলক বিভিন্ন কর্মকান্ডে প্রশংসনীয় ভূমিকার জন্য দিন দিন তরুণ, শিক্ষার্থী ও যুবসমাজের কাছে জনপ্রিয় হয়ে ওঠছে। বর্তমানে দেশের প্রায় অধিকাংশ জেলা ও বিশ্ববিদ্যালয়গুলোতে সংগঠণটির কার্যক্রম চলমান রয়েছে ।