চট্টগ্রাম প্রতিনিধি: আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মমিনুর রহমান।

গতকাল বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এতে আপনাদের সবার ভূমিকা রয়েছে। হাত পাতা সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে এসেছি। এখন আমরা নিজেরাই দান করি। করোনা পরিস্থিতিতেও আমরা প্রবৃদ্ধি অর্জন করেছি।

তিনি আরো বলেন, আমরা প্রত্যেকেই কিন্তু ভোক্তা। আমরা যদি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে চাই তাহলে আমাদের অনেক দায়িত্বশীল, দায়িত্ববান হতে হবে। সামনে রমজান মাস, সবাইকে সংযত হতে হবে। অন্যান্য দেশে রমজান এলে দ্রব্যমূল্যের দাম কমে। কিন্তু আমাদের দেশে বাড়ে।

তিনি বলেন, বাংলাদেশের যত সাপ্লাই হয় তার সিংহভাগ চট্টগ্রামের মাধ্যমে। তাই আমাদের দায়িত্ব বেশি। আমাদের দায়িত্বশীল হতে হবে। দ্রব্যমূল্য ঠিক রাখতে হবে। আমরা এ বছর কিভাবে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পারি সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক জনাব মাহবুব আলম সহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।