ঝালকাঠি বিশেষ প্রতিনিধিঃ ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আরিফুল ইসলামের বিরুদ্ধে মেয়র প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেছে।

ঝালকাঠি পৌরসভা নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্বরত অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আরিফুল ইসলামের বিরুদ্ধে মেয়র প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই নিয়ে নাটকীয়তা, অনিয়ম ও নৌকা বিরোধী প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে।

নৌকা বিরোধী মেয়র প্রার্থী মোঃ আফজাল হোসেনের হলফনামায় তথ্য গোপন ও সম্পদের হিসাবে গড়িমিলের সুনিদৃষ্ট লিখিত অভিযোগ সত্বেও কোন শুনানী বা যাচাই-বাছাই না করেই তড়িগড়ি আফজাল হোসেনের প্রার্থীতা বৈধ ঘোষনা করেছে বলে অভিযোগে পাওয়া গেছে।

পৌর নির্বাচনে নৌকা মার্কার মেওর প্রার্থীর মোঃ আলহাজ্ব লিয়াকত আলী তালুকদারের প্রধান নির্বাচন পরিচালনাকারী জেলা আ’লীগের কোষাধ্যক্ষ মুঃ মনিরুল ইসলাম তালুকদার ও তাদের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড. মোস্তাফিজুর রহমান মনু সাংবাদিকদের কাছে এসব অভিযোগ তুলে ধরেন।

লিখিত অভিযোগ ও আইনজীবীরা জানায়, নির্বাচনী তফশিল অনুযায়ী ১৯/০৩/২০২১ইং তারিখ শুক্রবার সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় নির্ধারিত থাকলেও ঝালকাঠি পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আরিফুল ইসলাম নানাভাবে সময় ক্ষেপন করেন।

এক পর্যায়ে বিকাল সাড়ে ৩টায় তিনি কার্যালয়ে আসলে তিনি নৌকা মার্কার মেওর প্রার্থী মোঃ আলহাজ্ব লিয়াকত আলী তালুকদারের লিখিত আপত্তির বিষয়ে তিনি নিজেস্ব ভাবে তদন্ত করেছেন উল্লেখ করেই প্রতিদ্বন্দি আফজাল হোসেনের প্রার্থীতা বৈধ ঘোষনা করেন।

এসময় রিটানিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত নৌকা মার্কার প্রার্থীর পক্ষে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি এড. আঃ মন্নান রসুল ও সাধারন সম্পাদক এড. মোস্তাফিজুর রহমান মনুসহ সকল আইনজীবীগন পক্ষপাতিত্বের ঘটনা চ্যালেঞ্জ করে প্রতিবাদ জানায়।

তারা জানান, ২০২০-২০২১ অর্থবছরে আয়কর বিবরনের সাথে মেয়র প্রার্থী মোঃ আফজাল হোসেনের হলফনামায় উল্লেখিত নগদ অর্থ, স্বর্নালংকার, স্থাবর সম্পত্তির তথ্যে গড়মিল ও কমিয়ে উল্লেখ করার সুনিদৃষ্ট অভিযোগ তুলে ধরলে রিটানিং কর্মকর্তা আমলে নেয়নি

এ বিষয়ে তাদের পক্ষ থেকে জেলা নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল ও রিটানিং কর্মকর্তার অনিয়মের বিষয়ে নির্বাচন কমিশনে অবহিত করবেন বলে জানান তিনি ।

এ ব্যাপারে মোঃ আরিফুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, এটা অফিসিয়াল বিষয় তাই মিডিয়ায় বলা যাবেনা। আপনারা জানাতে চাইলে অফিসে আসেন।