ধামইরহাট হাসপাতালে ১৫ টি অক্সিজেন সিলিন্ডারসহ স্বাস্থ্য উপকরণ পৌঁচেছে    

নওগাঁ
মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাট হাসপাতালে আজ ১৫টি অক্সিজেন সিলিন্ডারসহ জীবন রক্ষাকারী বিভিন্ন স্বাস্থ্য উপকরণ এসে পৌঁচেছে। এতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা কিছুটা পূরণ হয়েছে। ফলে শ্বাস কষ্ট রোগিদের সেবা আরও উন্নত হবে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন, বর্তমানে সারা দেশে করোনা সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। ভৌগোলিক সিমা রেখা দিক দিয়ে ধামইরহাট উপজেলাটি ভারত সীমান্ত ঘেঁষা হওয়ায় ফলে এ উপজেলায় ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে যেতে পারে। এতে করোনা আক্রান্ত রোগিদের অক্সিজেন যেন সংকট না হয় তার আগাম প্রস্তুতি নেয়া হয়েছে। পূর্বে হাসপাতালে সচল ২৬ টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। স্থানীয় সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকারের সার্বিক সহযোগিতা ও উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী মন্ডল এবং উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়ের সহযোগিতায় উপজেলা তহবিল থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য উপকরণ প্রদান করা হয়েছে। উপকরণের মধ্যে রয়েছে নতুন ১৫ টি অক্সিজেন সিলিন্ডার, ১৫টি অক্সিজেন ফ্লো মিটার, অক্সিজেন ট্রলি, ৫০টি ক্যানুলা, এনআরবি মাস্ক ২৫ টি,১২ টি পাালস অক্সিমিটার।

স্বাস্থ্য আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের সারাদেশের জরিপে গত মে মাসে ৪ শ ২১টি স্বাস্থ্য কমপ্লেকের মধ্যে ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্স ২৬ তম স্থান অধিকারের গৌরব অর্জন করেছে। এছাড়া চলতি বছরের মার্চ থেকে মে মাস তিন মাস পর্যন্ত জেলা পর্যায়ে ভাল সেবা দেয়ায় প্রথম স্থান অধিকার করেছে। বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলায় তিনি সকলের সহযোগিতা কামনা  করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.