পথকুকুরের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিলেন খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক
মোঃ আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি পার্বত্য জেলায় বিগত কয়েক বছর ধরে আইন লঙ্ঘন করে পথ কুকুর নিধনের দৃশ্য চোখে পড়েছে অনেকের। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মূল ধারার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হয়েছে। তবে প্রতিকার ও প্রতিরোধ কিছু হয়নি।
প্রতিবছর খাগড়াছড়ির দীঘিনালা ও ভারতের মিজোরাম রাজ্য সীমান্ত ঘেঁষা উপজেলায় দেদারসে কুকুর শিকার ও পাচার হচ্ছে। তবে প্রাণির প্রতি এত অমানবিকতার ভিড়ে এবার কিছুটা হলেও স্বস্তির পরশ ছড়িয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশের সংগঠন পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক।
জেলা পুলিশ সুপারের সহধর্মিণী ও পুনাক সভানেত্রীর উদ্যোগে পথ প্রান্তরের ভবঘুরে প্রাণিদের খাবার বিতরণ করা হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলা পুনাকের আয়োজনে পৌর শহরের বিভিন্ন অলিগলিতে এ কার্যক্রম পরিচালিত হয়।
খাগড়াছড়ি জেলা পুলিশের সহযোগিতায় ও পুনাকের আয়োজনে অলিগলির বেওয়ারিশ পথ কুকুরদের মাঝে সাদা ভাত, রান্না করা ডিম ও পাউরুটি বিতরণ করা হয়।
খাগড়াছড়ির পুনাক’র সদস্য শিরিন সুলতানা বলেন, পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসীর উদ্যোগে মানবিক এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। আগামীতেও খাগড়াছড়িতে পুনাকের উদ্যোগে মানবিক এমন কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও জানানো হয়।
পথকুকুরের প্রতি এমন মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন খাগড়াছড়ির মানুষ।