চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার চাম্বল বাজারের উদীয়মান তরুন ব্যবসায়ী নুরুল ইসলাম(৩৫) ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নির্মমভাবে নিহত হওয়ার প্রতিবাদে চাম্বল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে উপজেলার চাম্বলে স্মরনকালের স্মরনীয় এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে ব্যবসায়ী নেতৃবৃন্দ ও এলাকার পেশাজীবি নেতৃবৃন্দ অবিলম্বে খুনিদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দাবীর জানিয়েছে।

আজ ১৯ মার্চ’২১ ইং রোজ শুক্রবার সকাল ১০ টার সময় চাম্বল বাজারে উপজেলার প্রধান সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধনে বাঁশখালী উপজেলার বৃহত্তম ও গুরুত্বপুর্ন চাম্বল বাজারের সর্বস্তরের ব্যবসায়ীরা তাদের সকল দোকান বন্ধ রেখে মানববন্ধনে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করে অবিলম্বে খুনিদের গ্রেফতার করে দৃষ্ঠান্তমুলক শাস্তি ও আইন-শৃংখলার উন্নতির দাবি জানিয়েছে। চাম্বল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে এ মানববন্ধনের ডাক দেওয়া হলেও প্রধান সড়কে চলাচলরত সর্বস্তরের মানুষের স্বতস্ফুর্ত অংশ গ্রহনে এ মানববন্ধন জনসমুদ্র বিক্ষোভে পরিনত হয়ে প্রধান সড়কের দুপাশে দির্ঘ আধা কিঃমিঃ ব্যাপী মানববন্ধনে রুপ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী,চাম্বল বাজার ও ব্লক ব্যবসায়ী সমিতির সভাপতি ইসমাইল চৌধুরী, সাধারন সম্পাদক ফখরুদ্দীন মোহাম্মদ তারেক, সি ব্লকের সাধারন সম্পাদক বিনয় ভুষন নাথ, বি ব্লকের সভাপতি বশির আলম, সাইফুল ইসলাম, ইউপি সদস্য ছৈয়দ নুর,রেজাউল করিম,মোহাম্মদ জালাল, মৌলানা কাইছার, ফারুক চৌধুরী, বশির আহমদ,খলিলুর রহমান,আরিফ উদ্দীন, জাগের, মোঃ ইলিয়াছ চৌধুরী, আমির, নাছির উদ্দীন প্রমূখ।

উল্লেখ্যঃ গত ১৬ মার্চ’২১ ইং মঙ্গলবার মঙ্গলবার রাত সাড়ে ১০ টার সময় চাম্বল বাজার থেকে দোকান বন্ধ করে পায়ে হেঁটে নিজ বাড়িতে যাওয়ার পথে চাম্বল উচ্চ বিদ্যালয়ের সামনে বাজারের ডিম ও মুরগি ব্যবসায়ী মোঃ নুরুল ইসলাম (৩৫)কে পথরোধ করে অতর্কিতে হামলা চালিয়ে বুকে ছুরিকাঘাত করে সাথে থাকা নগদ ২/৩ লক্ষাধিক টাকা লুট করে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায় ছিনতাইকারী দল। এ হত্যকান্ডের পর সমগ্র বাঁশখালী ব্যাপী জনমনে চরম অসন্তোষ দেখা দেয়, আইন-শৃংখলার অবনতির দিকে ইঙ্গিত করে বিক্ষোভ প্রদর্শন করে। নিহত নুরুল ইসলাম চাম্বল বাজারের মুরগি ও ডিম ব্যবসায়ী আব্দুর রহমানের পুত্র। তিনিও তার বাবার সাথে একই ব্যবসা করতেন।

মানববন্ধনে বক্তারা নুরুল ইসলামের প্রকৃত খুনিদের অবিলম্বে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবির পাশাপাশি, ব্যবসায়ীদের জিবনের নিরাপত্তা, আইন-শৃংখলার উন্নয়নে প্রশাসনের প্রতি জোর দাবী জানান।