রামপাল ( বাগেরহাট) প্রতিনিধি: রামপাল উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়নে ছাত্রলীগের নানান আয়োজনে পালিত হতে যাচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

মল্লিকেরবেড় ইউনিয়ন সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বি.এস.সি চতুর্থ বর্ষে পড়ুয়া তরুণ ছাত্রনেতা ইয়াসিন আরাফাত ( সাগর ) বলেন , রামপাল উপজেলার অন্তর্গত আমাদের মল্লিকেরবেড় ইউনিয়ন ভৌগোলিক অবস্থানের দিক থেকে ছোট্ট এবং সুন্দর একটা ইউনিয়ন , এই পবিত্র মাটিতে জন্মগ্রহণ করেছেন মুজিব রনাঙ্গনের প্রদিপ্ত যোদ্বা , সময়ের সাহসী সন্তান আমাদের জননন্দিত নেতা তালুকদার আব্দুল খালেক সাহেব , মল্লিকেরবেড় ইউনিয়নের ঐতিহ্যবাহী তালুকদার বাড়ির গর্বিত ছেলের ( তালুকদার আব্দুল খালেক সাহেবের ) সহধর্মিণী সকলের প্রিয় ভাবি বেগম হাবিবুর নাহার তালুকদার যাহারা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দিন রাত নিরালশ পরিশ্রম করে যাচ্ছেন , যাদের পরিচয়ে আমাদের গ্রাম পরিচিত,যাদের উন্নায়নের মহাকাব্যে আমরা সুখে শান্তিতে নির্বিঘ্নে নিরাপদে আছি।
মল্লিকেরবেড় ইউনিয়ন ছাত্রলীগ নিয়ে আমাদের সাথে কথা বলেন মল্লিকেরবেড় ইউনিয়নের সদ্য সাবেক বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ নাসরুল্লাহ আল মামুন বলেন, শিক্ষার বানী নিয়ে শান্তির মশাল জ্বেলে প্রগতির পথে পরিচালিত বাংলাদেশ ছাত্রলীগের গর্বিত অংশিদার আমাদের মল্লিকেরবেড় ইউনিয়ন ছাত্রলীগ। আমি দীর্ঘদিন ধরে আমার ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি , গত ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ আমার নেতা জননেতা তালুকদার আব্দুল খালেক সাহেব রামপালে এক বিশেষ বর্ধিত সভায় ঘোষণা দেন , ” শিক্ষিত , মেধাবী ও রানিং ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে নতুন করে ছাত্রলীগের কমিটি হবে ” তাহার ঘোষণা শুনে আমার ইউনিয়নের ছোট ভাইরা আমার সাথে যোগাযোগ করে ।
ওরা খুবই সুন্দর কিছু পরিকল্পনা নিয়ে আমার সাথে আলোচনা করেন , আমি ওদের সাধুবাদ জানিয়ে কাজ করার প্রেরনা দেই‌।ওদের একতাবদ্ধতা দেখে সত্যিই আমি খুব আনন্দিত।
 একতাবদ্ধ আগামী ছাত্রলীগের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আমাদের সাথে কথা বলতে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বি.এস.সি সিভিল ইন্জিনিয়ারীং তৃতীয় বর্ষে পড়ুয়া উদিয়মান তরুণ ছাত্রনেতা মোঃ রনি খান আমাদের জানান , নাসরুল্লাহ আল মামুন ভাইয়ের নেতৃত্বে প্রাথমিক অবস্থায় খুলনা বি.এল কলেজে অনার্স চতুর্থ বর্ষে পড়ুয়া মোঃ রিয়াদ খান , সরকারী পি.সি কলেজে অনার্স চতুর্থ বর্ষে পড়ুয়া মোঃ শরিফুল ইসলাম ( রাজু ) , পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়ুয়া মোঃ শিমুল হাসান তালুকদার , বাগেরহাট পি.সি কলেজে অনার্সে পড়ুয়া মোঃ সবুজ হাওলাদার , মোঃ আমিনুল ইসলাম , মোঃ নয়ন গাজি , মোঃ রাফসান প্রিন্স রাব্বি সহ মল্লিকেরবেড় ইউনিয়নের শিক্ষিত মেধাবি অনার্স পড়ুয়া তরুণরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদের নেতা মুজিব আদর্শের উজ্জীবিত সৈনিক তালুকদার আব্দুল খালেক সাহেবের কর্মী হ‌ওয়ার রাজনৈতি করতে প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে যাচ্ছি গত ১১ ফেব্রুয়ারি থেকে , আমাদের সাথে একতাবদ্ধ দেখেঅনেকেই এগিয়ে আসতেছে ইনশাআল্লাহ মল্লিকেরবেড় ইউনিয়ন ইতিবাচক ধারার সংঘবদ্ধ একটা মানবিক ছাত্রলীগ কমিটি পেতে যাচ্ছে আগামীতে।
আমাদের প্রতিনিধি মল্লিকেরবেড় ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম ( সোহেল ) এবং মোঃ হুমায়ুন মল্লিক সাহেবকে নবিন ছাত্রলীগের কথা জিজ্ঞেস করলে তারা মল্লিকেরবেড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মজিবুর রহমান তালুকদারকে ধন্যবাদ জানিয়ে নবির ছাত্রলীগ নিয়ে আমাদের বলেন,ওদের ভিতর অসম্ভব প্রতিভাবান কিছু ছাত্রনেতা আছে ।গত ১৭ মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ওদের আলোচনা সভা , কেক কাটা ও আনন্দ শোভাযাত্রার সুন্দর ও সফল আয়োজনে আমরা অন্তত্য খুশি। আসন্ন ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ওদের কিছু পরিকল্পনা আমাদের জানিয়েছে তা হলো —
১) প্রতিটা প্রাইমারি বিদ্যালয় থেকে ২ জন করে প্রতিনিধি টিম ওই প্রাথমিক বিদ্যালয়ের প্রতিনিধিত্ব করবেন – বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা প্রতিযোগিতার আয়োজন থাকছে ছোটদের জন্য ।
২) প্রতিটা নিন্ম মাধ্যমিক এবং মাধ্যমিক বিদ্যালয় থেকে ৫ জন করে প্রতিনিধি ওই বিদ্যালয়ের প্রতিনিধিত্ব করবেন – বঙ্গবন্ধু ও স্বাধীনতা দিবস উপলক্ষে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা।
৩ ) অনুষ্ঠানে উপস্থিত ছাত্রলীগের সকলের জন্য থাকছে বঙ্গবন্ধুর জীবনীর উপর কুইজ প্রতিযোগিতা ।
প্রতিটা প্রতিযোগিতায় বিজয়ী প্রথম তিন জনের জন্য রাখবে বঙ্গবন্ধুর লেখা ” অসমাপ্ত আত্মজীবনী ” ব‌ই , যে ব‌ই পাঠ করে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে ।
ওই অনুষ্ঠানে ওরা নবিন ছাত্রলীগের সংগ্রামী সহযোদ্ধাদের মাঝে উপহার হিসাবে দিবেন মল্লিকেরবেড় ইউনিয়ন ছাত্রলীগ লেখা টিশার্ট । আমরা ওদের ভাবনা চিন্তা ও পরিকল্পনায় গুলো দেখে খুব‌ই খুশি , আমরা এমনই একটা ছাত্রলীগ চাচ্ছিলাম। ওদের সকল কাজে‌ স্বার্থহীন ভাবে ছাত্রলীগকে সুসংগঠিত করতে সহযোগিতা করে যাচ্ছেন উদিয়মান তরুণ সমাজ সেবক প্রবাসী দুই ছোট ভাই শরীফ আল যুখরুফ এবং মোঃ রনি তালুকদার , ওদেরকে আমি ধন্যবাদ জানাই ছোট ভাইদের পাশে আন্তরিকভাবে সবসময় পাশে থাকার জন্য , এছাড়াও ওদের পাশে থাকেন ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক আমার ছোট ভাই মোঃ হেলাল মাঝি সহ আমাদের আওয়ামীলীগ এবং আওয়ামী অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীরা , ওদের কার্যক্রমে আমরা সকলেই খুব আনন্দিত। সকলের কাছে আমাদের আহ্বান থাকবে ওদেরকে সবাই ইতিবাচক সহযোগিতার মাধ্যমে সুন্দর একটি মানবিক ছাত্রলীগ আমরা যেন জননেতা তালুকদার আব্দুল খালেক সাহেবকে উপহার দিতে পারি তাহার জন্মস্থান থেকে তাহার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি ।