মাটিরাঙ্গায় পুলিশী বাঁধারমুখে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি
মোঃ আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পল্লবী সহ দেশব্যাপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি‘র চলমান কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী-লীগের নৃশংস হামলার প্রতিবাদে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পুলিশী বাঁধার মধ্যদিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি।
১৮ সেপ্টেম্বর রবিবার সকাল ১০ টায় (পুর্ব-নির্ধারিত সময় মতো) মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় । প্রতিবাদ সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বিএনপির দলীয় কার্যালয় সামনে থেকে বের হয়ে কিছু দুর যেতে না যেতে পুলিশের বাঁধার মুখে পড়েন । সেখানে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিতে থাকেন । এরপর দলীয় কার্যলয়ের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন তারা।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, পুলিশ দিয়ে মানুষকে হামলা-মামলা ও হত্যা করে গণতন্ত্রের আন্দোলন বন্ধ করা যাবে না। ঢাকার পল্লবীসহ সারা দেশে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতকর্মীদের উপর হামলা করছে। আইনশৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত উপস্থিত পুলিশও বিএনপি নেতাকর্মীদের উপর গুলি করছে । সকল হামলাকারী ও হত্যাকারীদেরকে বিচারের আওতায় আনতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল প্রতিকূলতাকে অতিক্রম করে খাগড়াছড়িতে ওয়াদুদ ভুইয়ার হাতকে আরো শক্তিশালী করতে নেতা কর্মীরা প্রস্তুত রয়েছে বলে জানান বক্তারা।

এ সময় মাটিরঙ্গা উপজেলা বিএনপির সভাপতি বাহাদূর খান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সদস্য নুরুল আমিন নুরু, মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি বাদশা মিয়া, সাধারণ সম্পাদক শাহজালাল কাজল, উপজেলা যুবদলের আহ্বায়ক জয়নাল আবদিন সরকার, পৌর যুবদলের আহ্বায়ক গিয়াস উদ্দিন ,উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন জালাল, পৌর যুবদল নেতা ফারুক হোসেন সহ মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির নেতা কর্মী গণ ।