মাটিরাঙ্গায় শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হলেন মোঃ আহসান উদ্দিন
খাগড়াছড়ি প্রতিনিধি পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছে জালিয়া পাড়া বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ আহসান উদ্দিন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র নেতৃত্বে বোর্ডে সাক্ষাৎকার গ্রহণ শেষে মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ ‘কাব শিক্ষক’ হিসাবে তার নাম ঘোষণা করেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুর মোর্শেদ।
এসময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলায় পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমুখ
উল্লেখ্য প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)  মোঃ আহসান উদ্দিন প্রথম বারের মতো শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন । তিনি এর আগেও বিভিন্ন সামাজিক সেবামূলক কার্যক্রমে সক্রিয়ভাবে কাজ করে সুনাম অর্জন করেছে । তার এই অর্জনে মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিস, উপজেলা স্কাউটসসহ বিভিন্ন সামাজিক সংগঠন থেকে তাকে অভিনন্দন জানানো হয়েছে। এবং সামজিক যোগাযোগ মাধ্যমে ভুয়সী প্রশংসায় ভাসছেন তিনি।
এ বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মঞ্জুর মোর্শেদ বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে এবছর মাটিরাঙ্গা উপজেলায় শ্রেষ্ঠ কাব শিক্ষক পদক-২০২২ এ মোঃ আহসান উদ্দিন কে বাছাই করা হয়েছে।
মাটিরাঙ্গা উপজলোর শ্রেষ্ঠ ‘কাব শিক্ষক’ হিসাবে নির্বাচিত হওয়ার বিষয়ে মোঃ আহসান উদ্দিন বলেন, ‘এ অর্জন আমার একক কোনো কৃতিত্ব নয়। সকল কাব শিক্ষার্থী ও তাদের স্কাউটিং কার্যক্রমের অগ্রগতিতে অনুপ্রাণিত হয়ে এবং সহকর্মীদের সহযোগিতায় আমি এ সাফল্য অর্জন করেছি।’
এ অর্জনের মাধ্যমে ভবিষ্যতে আরো বেশি সমাজ সেবা, সমাজ উন্নয়ন কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করতে, তথা জাতীয় দুর্যোগে স্কাউটদেরকে অগ্রসর হওয়ার জন্য  কাজ করবো। আমি আশা করি মাটিরাঙ্গা উপজেলায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও উগ্রবাদ রোধসহ সামাজিক জনসচেতনতা সৃষ্টিতে স্কাউটরা বরাবরের মতো নিজেদের সক্রিয় রাখবে।