মিরসরাইয়ে দারুল আরকাম তা'লিমুল কুরআন একাডেমির বই উৎসব
আকতার হোসেন, মিরসরাই প্রতিনিধি
নতুন বছরের শুরুতেই হাতে বই পাওয়া মানে পরম আনন্দ, উচ্ছাস। সেই আনন্দ আরও বাড়িয়ে দিতে এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা’র তাগিদে মিরসরাইয়ের দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল আরকাম তা’লিমুল কুরআন একাডেমির ৪র্থ তম বই বিতরণ উৎসব, পুরস্কার বিতরণ ও শ্রেষ্ঠ শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন হয়েছে।
সোমবার (২ জানুয়ারি) সকালে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের নিমতলা এলাকায় অবস্থিত দারুল আরকাম তা’লিমুল কুরআন একাডেমি প্রাঙ্গণে উক্ত বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং  প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুরাদুল ইসলাম ও সহকারী শিক্ষক হাফেজ মাওলানা আলাউদ্দিনের যৌথ সঞ্চালনায় বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐতিহাসিক ছুটি খাঁ জামে মসজিদের খতিব ও করেরহাট গণিয়াতুল উলুম হোসাইনীয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল আলম তৌহিদী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর আজিজুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মকসুদ আহমদ, বারইয়ারহাট মাদ্রাসাতুল মাদীনা’র পরিচালক হাফেজ রিয়াজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা ওমর ফারুক, আবুল হোসেন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সোনাপাহাড় আল আকসা জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ হাসান বিন সেকান্দার।
বই বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন মাদ্রাসার সহকারী শিক্ষক হাফেজ মাঈন উদ্দিন ও হাফেজ ইমতিয়াজ হোসেন।
সর্বোচ্চ নাম্বার পেয়ে এবং মেধা যাচাইয়ে দ্বিতীয় শ্রেণি থেকে তৃতীয় শ্রেণিতে উত্তীর্ণ হওয়া শ্রেষ্ঠ শিক্ষার্থী তাহমীদ হোসেন’কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সেই সাথে “এ” প্লাস পাওয়া ৫০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।
নতুন বছরের শুরুতেই বই হাতে পেয়ে অত্যন্ত খুশি শিক্ষার্থীরা।
দারুল আরকাম তা’লিমুল কুরআন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা সাইফুল ইসলাম জানান, ২০১৯ সালে মাত্র ৩০ জন শিক্ষার্থী নিয়ে উক্ত প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় ২৩০ জন শিক্ষার্থী রয়েছে। নূরানী বিভাগ, হেফজ বিভাগ আবাসিক অনাবাসিক ডে-কেয়ার ও যাতায়াতের সুবিধার্থে যানবাহন ব্যবস্থা চালু রয়েছে। জ্ঞানের আলো বিতরণের মাধ্যমে আলোকিত দ্বীনি সমাজ গড়ার লক্ষ্যে উক্ত প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হয়।
উক্ত বই বিতরণ অনুষ্ঠানে দারুল আরকাম তা’লিমুল কুরআন একাডেমির শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।