মিরসরাইয়ে বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা তাসমিন 
মোহাম্মদ আকতার হোসেন, মিরসরাই প্রতিনিধি  মিরসরাইয়ে বাবার লাশ রেখে পরীক্ষা দিলেন এসএসসি পরীক্ষার্থী মাসুদা তাসমিন (১৬)।
রবিবার (২৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় মিরসরাইয়ের বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১১ নং হলরুমে কৃষি শিক্ষা পরীক্ষায় অংশ নেন এই শিক্ষার্থী। তাসমিন বারইয়ারহাট পৌরসভাস্থ সালমা ইসলাম স্কুল এন্ড কলেজের বাণিজ্য বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন।
এসএসসি পরীক্ষার্থী তাসমিনের বাবা মরহুম আবুল হাসেম প্রকাশ খান সাব (৬৪) উপজেলার ১৪ নং হাইতকান্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর হাইতকান্দি গ্রামের শামসুল হুদা কোম্পানি বাড়ির মৃত মুলকতের রহমানের পুত্র এবং বারইয়াহাট বাজারের বিশিষ্ট কাপড় ব্যবসায়ী ছিলেন। ১ ভাই, ২ বোনের মধ্যে পরীক্ষার্থী তাসমিন সবার ছোট।
নিহত খানসাবের ভাগিনা শাহীন চৌধুরী জানান, তার মামা দীর্ঘ ২ বছর যাবৎ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শনিবার দিবাগত রাত সাড়ে এগারোটা দিকে স্ট্রোক করে হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব হিঙ্গুলী গ্রামের ৯ নং ওয়ার্ডের বদর উদ্দিন ভূইয়া বাড়িতে (নানার বাড়ি) মৃত্যুবরণ করেন। রবিবার বাদ জোহর পূর্ব হিঙ্গুলী বদর উদ্দিন ভূইয়া জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ শেষ বিদায়ের বন্ধু সংগঠনের এ্যাম্বুলেন্সে করে উত্তর হাইতকান্দি গ্রামে নিয়ে সেখানে সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
তাসমিনের বড় বোন তানজিন জানান, রবিবার আমার ছোট বোন তাসমিনের কৃষি শিক্ষা পরীক্ষা ছিলো কিন্তু তার আগের রাতে আকস্মিকভাবে বাবার মৃত্যুতে ভেঙে পড়ে তবুও বাবার লাশ রেখে পরীক্ষা দিয়েছে।
পরীক্ষার্থী তাসমিনের সহপাঠী হৃদয় হোসেন রনি, সাকিব আলম হৃদয়, সাজেদা আক্তার তাদের সহপাঠী তাসমিনের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেন।
প্রসঙ্গত, গত ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার ৭ম দিনে কৃষি শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাবার লাশ বাড়িতে রেখে উক্ত পরীক্ষায় অংশ নেন এসএসসি পরীক্ষার্থী মাসুদা তাসমিন।