অনলাইন ডেস্কঃ রংপুরের  দশক পূর্তি উৎসব উপলক্ষে ফ্রি ইংলিশ ও চাইনিজ স্পোকেন কোর্স এবং ফ্রি চাইনিজ স্কলারশিপ এর আয়োজন করা হয়েছে।

শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার নগরীর লায়ন্স স্কুল এন্ড কলেজ গেটে কর্মসূচির উদ্বোধন করা হয়। চীনের স্বনামধন্য এডুকেশন কনসালটেন্সি প্রতিষ্ঠান মালিশাএডু’র সহযোগিতায় সিটি প্রেসক্লাব এই আয়োজন করে। মালিশাএডু ২০১০ সাল থেকে বিশ্বের শতাধিক দেশের শিক্ষার্থী এবং চীনের অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে সেতুবন্ধন হিসেবে কাজ করে যাচ্ছে। প্রতিবছর বাংলাদেশ থেকে বহু শিক্ষার্থী মালিশাএডু’র সহায়তায় চীনে উচ্চশিক্ষা গ্রহণ করছে।

 

চলতি বছর মালিশাএডু শিক্ষা ও দক্ষতা উন্নয়ন প্রোগ্রামের আওতায় বাংলাদেশি শিক্ষার্থীদের বিনা খরচে ইংরেজি ও চাইনিজ ভাষার কোর্স করার সুযোগ কওে দিচ্ছে এবং কোর্স শেষে চীনা একাডেমিক সনদ প্রদান করবে। এছাড়া মেধাবী ও আগ্রহী শিক্ষার্থীগণ বিনা খরচে চীনে উচ্চশিক্ষার সুযোগ পাবে। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, মালিশাএডু’র রংপুর অঞ্চলের পরিচালক ইঞ্জিনিয়ার রাকিব হাসান, মার্কেটিং ম্যানেজার আরাফাত আমিন জয়, রোকসানা খাতুন, রোকনুজ্জামান সরকার, জুনিয়র মার্কেটিং অফিসার সাজ্জাতুল কবির স্বর্ণ, সিটি প্রেসক্লাবের রেজাউল করিম জীবন, জাকির আহমদ, এসএম শহিদুল ইসলাম, নুর মোহাম্মদ, আকতারুল জামান আকতার, শাহ নেওয়াজ জনি উপস্থিত ছিলেন।