রামু (কক্সবাজার)প্রতিনিধিঃ রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নে মহিলাদের জন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আয়েশা ছিদ্দিকা রাঃ মহিলা মাদরাসার (কওমি) স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। ১৭ই মার্চ সকাল ৯ ঘটিকায় মাদ্রাসার জন্য নির্ধারিত স্থান জোয়ারিয়ানালা বাজারের দক্ষিণ প্বার্শে এবং নির্মানাধীন বি.কে.এস.পি এর উত্তর-পূর্ব প্বার্শে স্থানীয় উলামা ও গণ্যমান্যদের উপস্থিতিতে মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব কামাল শামসুদ্দিন আহমদ চৌধুরী প্রিন্স, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা আবু বকর ছিদ্দিক, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার সহকারি পরিচালক ও মুহাদ্দিস মাওলানা হাফেজ আব্দুল হক, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল্লাহ তাজ, রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মুহছেন শরীফ, কক্সবাজার রহমানিয়া মাদ্রাসার সহকারি পরিচালক মাওলানা ওয়াহিদুল আলম, রামু জামিয়াতুল উলুম মাদ্রাসার সহকারি পরিচালক ও আয়েশা ছিদ্দিকা রাঃ মহিলা মাদ্রাসা পরিচালনা কমিটির প্রধান মাওলানা হাফেজ হেফাজতুর রহমান, বাংলাদেশ শিক্ষক সমিতির সহ-সভাপতি ও জোয়ারিয়ানালা ঘোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সৈয়দ নজরুল ইসলাম, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সাবেক এম ইউ পি জনাব আওরঙ্গজেব, জমিদাতা এজাহার মিয়া সওদাগর, জমিদাতা নুরুল আলম, জমিদাতা রশিদ সওদাগর, মাওলানা হাফেজ নুরুল আমিন, জহিরুল হক, মাওলানা মনছুরুল আলম, মাওলানা আহমদুর রহমান, মাওলানা নোমান, মাওলানা ক্বারী আমানুল্লাহ, মাওলানা আবু ছৈয়দ, মাওলানা হাফেজ সরওয়ার কামাল, মাওলানা হাফেজ তৈয়ব উল্লাহ, মাওলানা কলিম উল্লাহ, মাষ্টার তৌহিদুল ইসলাম বারেক প্রমুখ।

উপস্থিত সকলেই মাদ্রাসার জন্য সহযোগিতা করার অশ্বাস প্রদান করেন। মাদ্রাসার স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য জমি দান করেছেন জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম.এম নুরুচ্ছাফা, এজাহার মিয়া সওদাগর, নুরুল আলম ও রশিদ সওদাগর।

শিক্ষার্থীদের জন্য গভীর নলকূপ স্থাপন, টয়লেট, ওজু খানা, যাতায়াতের রাস্তায় কার্ভাট নির্মাণ ও বিদ্যুৎ সরবরাহের কাজ চলতি মাসের মধ্যে নিজস্ব অর্থায়নে সম্পন্ন করে দেওয়ার আশ্বাস প্রদান করেছেন জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব কামাল শামসুদ্দিন আহমদ চৌধুরী প্রিন্স।

উল্লেখ্য গত ২০১৯ সাল থেকে প্রতিষ্ঠিত হয়ে আয়েশা ছিদ্দিকা রাঃ মহিলা মাদ্রাসার কার্যক্রম অস্থায়ী ক্যাম্পাস জোয়ারিয়ানালা মাদ্রাসা গেইট হাজ্বী চান্দঁমিয়া সওদাগর শপিং সেন্টারের দ্বিতীয় তলায় চলমান আছে। ৪র্থ ও ৫ম শ্রেণিতে বর্তমান শিক্ষার্থী সংখ্যা প্রায় ৬০জন। মহিলাসহ ৫ জন শিক্ষক নিয়মিত পাঠদান করেন। মাদ্রাসাটি ৪র্থ শ্রেণি থেকে ক্রমান্বয়ে দাওরায়ে হাদিস পর্যন্ত উন্নীত করা হবে।

রামু উপজেলা প্রতিনিধি
মোহাম্মদ মিয়া
১৭ ই মার্চ ২০২১