রূপসা উপজেলা প্রশাসনের উদ্যোগে ইমামদের নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত

খুলনা
রূপসা উপজেলা প্রশাসনের উদ্যোগে ইমামদের নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত
মোঃ মোশারেফ হোসেন রূপসা (খুলনা) প্রতিনিধি :
কুমিল্লায় পূজামন্ডপে কোরআন শরিফ অবমাননার ঘটনাকে কেন্দ্র করে রূপসা উপজেলাতে যাতে কোন প্রকার আপত্তিকর ঘটনা না ঘটে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে রূপসার ইমামদের নিয়ে এক জরুরী সভা গত ১৪ অক্টোবর বিকেলে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন বাদশা। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম সভাপতির বক্তব্যে বলেন, কুমিল্লায় পূজামন্দিরে কোরআন শরিফ নিয়ে অবমাননা করাকে কেন্দ্র করে রূপসা অঞ্চলে যেন কোন আপত্তিকর ঘটনা না ঘটে। আমরা জানি যে, আমাদের কোরআন শরিফ কখনো আগুনে পুড়ে নাই। কোরআন পৃথিবীতে নাযিল করেছেন আল্লাহ এবং রক্ষা করবেন আল্লাহ। আমরা ধৈর্যধারণ করি, প্রকৃত অপরাধীর ব্যবস্থা সরকারী আইন মোতাবেক হবে। অপরাধীরা কোন প্রকার ছাড় পাবে না। তাই শুক্রবার জুমার নামাজের খুতবায় অবশ্যই সকল মুসল্লিদের বুঝিয়ে বলবেন। তিনি সকলকে ধৈর্য্যধারণ করতে বলেছেন, ধৈর্য্যধারণকারীদের আল্লাহ পছন্দ করেন। সেদিকে বিশেষভাবে গুরুত্ব দিতে ইমামদের উদ্দেশ্যে এ কথা বলেন। তিনি আরো বলেন আমরা যেন আবেগকে সংযত করে বিবেককে কাজে লাগাই এবং কোনরকম বিশৃঙ্খলা তৈরি না করি। একটি অপরাধের বিচার করতে যেয়ে আরেকটি অপরাধ সংঘটিত না করি।
এ সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা ডিগ্রী কলেজের অধ্যাক্ষ ফ,ম আ: সালাম, রূপসা থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মো. অরিফুর রহমান, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার গাজি এনামুল হক, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা। এ সময় ইমামদের মধ্যে বক্তব্য রাখেন রূপসা থানা মসজিদের ইমাম মো. শহিদুল ইসলাম। সভা পরিচালনা করেন ইসলামী ফাউন্ডেশনের কেয়ারটেকার আ: সালাম।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.