আকতার হোসেন,  মিরসরাই প্রতিনিধি জাতীয় শোক দিবসে গরীব দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচি পালন করলো ফেনী ব্যাটালিয়ন ৪ বিজিবি। সোমবার (১৫ আগষ্ট) দিনব্যাপী অনুষ্ঠান ৪ বিজিবি’র সদর কার্যালয়ে সম্পন্ন হয়েছে।
স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে ব্যাটালিয়ন সদরস্থ মসজিদে কোরআন খতম এবং ফজর নামাজের পর বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী তার পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি হতে রিট্রিট পর্যন্ত বিজিবি’র সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবি’র সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে।
৪ বিজিবি’র ব্যাটালিয়ন সদরে চিত্তবিনোদন কক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর অলোচনা সভার অয়োজন করা হয় এবং বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র, বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধু’র দেয়া ভাষনের ভিডিওচিত্র ও প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। ৪ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর জাকির হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম, পিএসসি, সিগন্যালস্।
দিবসটি পালন উপলক্ষে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় গরীব, দুঃস্থ ও অসহায় ১০০ টি পরিবারের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় এবং অসুস্থ গরীব দুঃস্থদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের নিমিত্তে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকার সত্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়। বর্ণিত ক্যাম্পেইনে ১১৫ জন পুরুষ ও ২০৭ জন মহিলা সহ সর্বমোট ৩২২ জনকে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।