বরিশাল প্রতিনিধিঃ সুনামগঞ্জে সনাতন ধর্মাবলম্বিদের বাড়ি ঘরে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনায় বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ এবং মিছিল হয়েছে। শুক্রবার (১৯ মার্চ) সকাল ১১টায় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এবং প্রায় একই সময়ে একই স্থানে প্রগতিশীল ছাত্র সমাজের ব্যানারে পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বাসদ আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বাসদ সদস্য কাজল দাস, মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রচার সম্পাদক বিজন সিকদার, সদস্য অদিতি ইসলাম, লামিয়া সাইমন এবং শ্রমিক ফ্রন্টের সংগঠক শহীদুল ইসলাম। সমাবেশ শেষে একই দাবীতে বাসদের একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

অপরদিকে প্রগতিশীল ছাত্র সমাজের ব্যানারে একই সময়ে এবং একই স্থানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রগতিশীল ছাত্র সমাজ কেন্দ্রিয় কমিটির সদস্য আলিসা মুনতাজের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সামাজিক আন্দোলন নেতা কাজী এনায়েত হোসেন শিবলু ও বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্র সমাজের সংগঠক সুজয় শুভ সহ অন্যান্যরা। সমাবেশ শেষে প্রগতিশীল ছাত্র সমাজের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

দুটি বিক্ষোভ সমাবেশ থেকে সুনামগঞ্জে সনাতন ধর্মাবলম্বিদের বাড়ি ঘরে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবী জানান।

পৃথক বিক্ষোভ সমাবেশ এবং মিছিলকে কেন্দ্র করে যে কোন ধরনের অনাকাংখিত পরিস্থিতি মোকাবেলায় সদর রোড সহ আশপাশের এলাকায় মোতায়েন ছিলো বিপুল সংখ্যক পুলিশ