১১ তম বিজ্লী শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষার সনদ বিতরণ 
আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
মিরসরাইয়ের ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আবুরহাট বিজ্লী ক্লাবের ১১ তম বিজ্লী শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী এবং বিজয় দিবস উপলক্ষে ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৬ ই ডিসেম্বর) বিকেলে উপজেলার আবুরহাট বাজারস্থ বিজ্লী ক্লাব প্রাঙ্গণে উক্ত পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিজ্লী ক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় এবং সাবেক সভাপতি সোবহান শিবলু আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিজ্লী ক্লাবের সাবেক সভাপতি আহমেদুর রহমান মাসুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইছাখালী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ নুর উদ্দিন, আবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান অতিথি জাহাঙ্গীর আলম, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পৃষ্ঠপোষক সদস্য বাবলু মিয়া, আশরাফ উদ্দিন নিপুণ, বদরুল আলম, সংগঠনের সাবেক সভাপতি জাহেদ রফিক, সাধারণ সম্পাদক আকবর হোসেন।
আবুরহাট সরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়, জে.বি শিশু কানন ও উচ্চ বিদ্যালয় এবং মারফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১৩ম শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, যেখানে মিরসরাই উপজেলার বিভিন্ন স্কুলের ৮৭৫ জন শিক্ষার্থী অংশ নেন।
উক্ত বৃত্তি পরীক্ষায় সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, পরীক্ষার উপদেষ্টা জে.বি শিশু কানন ও উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু সুভাষ সরকার ও পরীক্ষা নিয়ন্ত্রক আবুরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ খান।
দ্বিতীয় শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত অনুষ্ঠিতব্য পরীক্ষায় ট্যালেন্টপুলে ৯ জন ও সাধারণ গ্রেডে ৪৪ সহ মোট ৫৩ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ফজলুল করিম নয়ন। ২০২১-২০২২ কমিটির দায়িত্ব পালন সহ সকল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় সংগঠনের সাবেক সভাপতি তৌহিদুল ইসলামকে সম্মাননা প্রদান করা হয়।
সকালে মহান বিজয় দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয় এবং ক্রমান্বয়ে ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার কার্যক্রম সম্পন্ন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক, অভিভাবক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।